03 November, 2008

সান্ধ্যলিপিঃ সময় যায়...

এক সময় ক্যালেন্ডারের পাতা উল্টানোর জন্য ব্যাকুল ছিলাম। কেবল মনে হতো, কখন পরের পাতায় যাবো। বছরের শুরুতে সুন্দর ছবিওয়ালা পছন্দের পাতাগুলো সিলেক্ট করে রাখতাম। আর অপেক্ষায় থাকতাম কখন ঐ মাস আসবে। আবার এস.এস.সি-এইচ.এইস.সি'র মাসগুলোর দিকে তাকিয়ে ভাবতাম, কেমন সময় যাবে তখন!

আঙুলের কড়ে ষাট দিন পার হয়ে গেলো।
অক্টোবর শেষে নভেম্বর আসলো। এখনো ডেস্ক ক্যালেন্ডার পালটানো হয়নি। এত দ্রুত সময় যাচ্ছে, টের পাচ্ছি না কিছু। কোর্স ক্যালেন্ডারে তাকিয়ে দেখি হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টে সেভেন্টি পার্সেন্ট গেলো, মার্কেটিং'য়ে এখনো সেভেন্টি ফাইভ পার্সেন্ট বাকী। স্ট্র্যাটেজিক ম্যানেজমেন্টের ফার্স্ট রিপোর্টে বড়োসড়ো কোপানি খেলাম। ইন্টিগ্রিটিভ উইক ভালো না হলে এই কোপানিতে শুয়ে পড়তাম। ইন্টিগ্রিটিভের জোরে এখনো দাঁড়িয়ে আছি। বাকী ২টা রিপোর্টে ঢাল-তলোয়ার মারলে টিকে থাকার চান্স আছে।

ঘুমের অভ্যাস পাল্টানোর চেষ্টা করছি। তবুও ঠিক হচ্ছে না। গতরাতে ঘুমালাম ৪টায়। ঘুম ভাঙলো ঘড়িতে বারোটা। আগে হিসেব করা ছিলো আজ এক ঘন্টা কমে যাবে। উঠে সময় ঠিক করে নিলাম - সোয়া এগারোটা।

মাথার চুল লম্বা হয়ে গেছে। ভেবেছিলাম আজ সকালে বের হবো। হলো না। এখন ৫টা বেজে গেছে। বাইরে ঠান্ডা বাড়ছে। ৪ ডিগ্রি। বের হতে ইচ্ছে করতে না। চা খেতে খেতে বরং ইয়্যুটিউবে দারুণ একটা গান দেখা যায় -



.
.
.

2 মন্তব্য::

রাশেদ 04 November, 2008  

গানটা শুনতে পারলাম না। :( অফিসে ফ্ল্যাশ নাই। :(

Aumit Ahmed 05 November, 2008  

আমারটাও তিন-কলাম করে ফেললাম।

  © Blogger templates The Professional Template by Ourblogtemplates.com 2008

Back to TOP